Editorial

ব্যাপক মিথ্যাচার! বিশ্ববাংলা লোগোর স্বীকৃতি মোটেই পায়নি রাজ্য সরকার।

অর্ক সানা, সম্পাদক(নজরবন্দি): মুকুল রায় নির্দিষ্ট ভাবে অভিযোগ করেছিলেন, পশ্চিমবঙ্গের যত্রতত্র যে ‘বিশ্ব বাংলা’-র লোগো দেখা যাচ্ছে সরকারি কাজে ব্যাবহার করতে তার মালিক মোটেই রাজ্য সরকার নয়।


বিশ্ব বাংলা লোগোর ট্রেড মার্ক মমতা বন্দোপাধ্যায়ের ভাইপো অভিষেক ব্যানার্জীর নামে। এরপর জল অনেক দূর গড়িয়েছে, পশ্চিমবঙ্গের নিরপেক্ষ মিডিয়া কূলের মাধ্যমে গতকাল সবাই যেনে গেছেন কেন্দ্র বিশ্ব বাংলার লোগোকে স্বীকৃতি দিয়েছে। জয় হয়েছে মমতা বন্দোপাধ্যায়ের! কিন্তু সমস্যা হচ্ছে, কেন্দ্রীয় সরকার যে লোগোটিকে রাজ্যের লোগো হিসাবে ছাড়পত্র দিয়েছে, সেখানে “বিশ্ব বাংলা” কোথায়? সেই লোগোর ত্রিসীমানায় ‘বিশ্ব বাংলা” শব্দ দুটি নেই। পৃথিবী সদৃশ একটি বৃত্তের মাঝে ‘ব’ এবং সেই বৃত্তের উপর নিচে বাংলা ও ইংরাজিতে পশ্চিমবঙ্গ সরকার লেখা!!

এবার প্রশ্ন হচ্ছে সংবাদমাধ্যম কেন বলছে “বিশ্ব বাংলা লোগোকে কেন্দ্র স্বীকৃতি দিয়েছে”? আমার প্রশ্ন এই লোগোর সাথে “বিশ্ব বাংলা” লোগোর সম্পর্ক কোথায়?

সন্দেহের অবকাশ নেই এই লোগোর ডিজাইন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্কপ্রসূত। কিন্তু এরসঙ্গে তো “বিশ্ব বাংলা”-র কোনও সম্পর্কই নেই। তবুও কেবল তোষামোদ করে সাধারন মানুষ কে কেন বিভ্রান্ত করছে মিডিয়াকুল তা বুঝিনা! যারা করছেন তারা হয়তো বলতে পারবেন!!
দেখুন দুটি লোগো পাশাপাশি

এই লোগো দুটো কি এক? যদি তাই হয় তাহলে তো চাল আর চালতাও একই!!

2 Replies to “ব্যাপক মিথ্যাচার! বিশ্ববাংলা লোগোর স্বীকৃতি মোটেই পায়নি রাজ্য সরকার।

  1. বর্তমানে তাবড় তাবড় মিডিয়াকুল রাজ্যের জনসাধারণকে সঠিক খবর পরিবেশন করতে প্যাণ্টে হাগু করে ফেলছে, সেই হলুদ হয়ে যাওয়া প্যাণ্ট পড়েই ছুটোছুটি করছে, লুটোপুটি করছে আর হুড়োহুড়ি করছে, এবং আবারও শেষপর্যন্ত সেই গু মাখানো হলুদ সংবাদ গুলোই পরিবেশন করছ,,,,,,,,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *