District

লাগাতার আন্দোলনের জেরেই কমিশনের উদ্যোগ? শিক্ষক নিয়োগে নতুন অধ্যায় রাজ্যে!

নজরবন্দি ব্যুরোঃ বিক্ষোভ-আন্দোলন-আদালতে মামলা, এরাজ্যের চাকরি প্রার্থীদের জন্য নিত্যনৈমিত্তিক ঘটনায় পরিণত হয়েছে। তবে কোনোকিছুতেই লাভ হয়নি।

প্রাথমিক টেট থেকে শুরু করে স্কুল সার্ভিস- সব জায়গাতে একই অবস্থা। চূড়ান্ত হতাশায় দিন কাটাচ্ছেন রাজ্যের চাকরি প্রার্থীরা। তবে অবস্থার নাকি পরিবর্তন হতে চলেছে। জানা গেছে, প্রতি জেলা থেকে শূন্য পদের তালিকা চেয়ে পাঠিয়েছে কমিশন। চিঠিতে বলা হয়েছে, এই সপ্তাহের মধ্যে বুনিয়াদি স্তরে শূন্য পদের তালিকা জমা দিতে হবে। এর পরেই ফের আশায় বুক বাঁধছেন শিক্ষক পদপ্রার্থীরা।
আইনি জটে আটকে উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। কদিন আগে নিয়োগের দাবীতে চাকরি প্রার্থীদের আন্দোলনে উত্তাল হয়েছিল তিলোত্তমার রাজপথ। সেদিনের সেই আন্দোলনকে আপাতভাবে বিফল মনে হলেও সম্প্রতি হবু শিক্ষকরা মনে করছেন, সেদিনের আন্দোলন বৃথা যায়নি। ওই আন্দোলনের পরে রাজ্যপাল চাকরি প্রার্থীদের আশ্বাস দিয়েছিলেন সমস্যা সমাধানের। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সাথে বৈঠকে বসার কথাও বলেন। তারপরেই কমিশনের তরফে শূন্যপদের তালিকা তলব। চাকরি প্রার্থীদের লাগাতার আন্দোলনের চাপেই কমিশন অবশেষে এই উদ্যোগ নিতে বাধ্য হয়েছে বলে মনে করছেন আন্দোলনকারীরা। এবার বাকি দুর্গম পথটুকুও অতিক্রম করে নিয়োগপত্র হাতের মুঠোয় করতে পারবেন, আশাবাদী শিক্ষক পদপ্রার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *