District

রাজ্যের স্কুলগুলিতে কি সত্যি শিক্ষকের অভাব নেই? এই নিয়ে কি ভাবছেন হবু শিক্ষকরা। পড়ুন…

নজরবন্দি ব্যুরো: রাজ্যের স্কুলগুলিতে শিক্ষকের কোনও অভাব নেই। প্রাথমিক ও  মাধ্যমিকে ”আমরা এক লক্ষ শিক্ষক নিয়োগ করেছি”। শনিবার বর্ধমানে বাজেপ্রতাপপুরে পৌষালি মিলন উৎসবে যোগ দিয়ে এমনটাই দাবি করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।
শিক্ষামন্ত্রীর এমন বিবৃতিতে হতবাক এই রাজ্যের হবু শিক্ষকরা। তাঁদের অভিযোগ, প্রায় ৫ বছরের মধ্যে রাজ্যে স্বচ্ছ ভাবে কোন শিক্ষক নিয়োগ হয়নি। আইনের জালে আটকে আছে রাজ্যের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। নিয়োগের দাবিতে রাস্তায় নামতে হয়েছে চাকরী প্রার্থীদের। এই রকম এক গুরুত্বপূর্ণ সময় রাজ্যের শিক্ষামন্ত্রী কি করে এই কথা দাবি করতে পারেন, “রাজ্যে শিক্ষকের কোন অভাব নেই”! এক চাকরী প্রার্থী আমদের প্রতিনিধি কে শিক্ষামন্ত্রীর বিবৃতির পরিপ্রেক্ষিতে বলেন , “যদি মাননীয় শিক্ষামন্ত্রীর কথা সত্য বলে ধরে নিই, তা হলে কেন রাজ্য সরকার অবসরপ্রাপ্ত শিক্ষকদের আবার চাকরীতে চুক্তিভিত্তিক নিয়োগ করতে চাইছেন?”
এই বিষয়ে শিক্ষা মহলের একটা অংশের বক্তব্য, রাজ্যে এই মুহূর্তে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া আইনি জালে আটকে, তাই এই পঞ্চায়েত নির্বাচনের আগে কোন মতেই চাকরী প্রার্থীদের হাতে নিয়োগপত্র তুলে দেওয়া সম্ভব নয়। তাই আগে থেকেই স্কুলে আর শিক্ষকের কোন অভাব নেই বলে আগাম জানিয়ে দিলেন তৃণমূলের মহাসচিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *