হয়ে গেল কেন্দ্রীয় মন্ত্রীসভার রদবদল! কারা হলেন মোদীর নতুন পাওয়ার প্যাক? দেখুন

হয়ে গেল কেন্দ্রীয় মন্ত্রীসভার রদবদল! নরেন্দ্র মোদী মন্ত্রীসভায় পূর্ণমন্ত্রী পদে উন্নীত হলেন প্রতিমন্ত্রী পদে থাকা ৪ জন।

নতুন পূর্ণমন্ত্রীরা হলেন ধর্মেন্দ্র প্রধান, পীযূষ গোয়েল, নির্মলা সীতারামন ও মুখতার আব্বাস নাকভি।

এছাড়াও মন্ত্রিসভায় এলেন আরও ৯ জন নতুন মুখ।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ শপথবাক্য পাঠ করালেন মন্ত্রীদের। উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপি সভাপতি তথা রাজ্যসভার সাংসদ অমিত শাহ। তবে নতুন ৯জন মন্ত্রীর মধ্যে ২ জন সাংসদ নন। তাঁরা হলেন প্রাক্তন আইএফএস হরদীপ পুরী ও প্রাক্তন আইএএস কে জে আলফোন্স। বাকি ৭ জন হলেন উত্তর কানাড়ার সাংসদ অনন্তকুমার হেগড়ে, প্রাক্তন স্বরাষ্ট্র সচিব ও আরার সাংসদ আর কে সিংহ, যোধপুরের সাংসদ গজেন্দ্র শেখাওয়াত, মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার ও বাগপতের সাংসদ সত্যপাল সিংহ, উত্তরপ্রদেশের রাজ্যসভা সাংসদ শিবপ্রতাপ শুক্ল, বক্সারের সাংসদ অশ্বিনী চৌবে ও টিকমগড়ের সাংসদ সাংসদ বীরেন্দ্র কুমার। যদিও এঁরা সকলেই প্রতিমন্ত্রী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিউ ইন্ডিয়া দর্শনকে বাস্তব করার লক্ষ্যে এঁরা কাজ করবেন। তবে কে কোন মন্ত্রকের দায়িত্ব পাবেন এখনও স্থির হয়নি।

অসন্তুষ্ট শিবসেনা শপথগ্রহণ অনুষ্ঠানে অনুপস্থিত ছিল। এনডিএ-তে সদ্য আসা জেডিইউ-এর কেউ এখনও মন্ত্রিসভায় জায়গা পাননি। কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী বারাণসীতে, তিনিও ছিলেন না এই অনুষ্ঠানে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*