কোন পথে রাজ্য? সমাজের মেরুদণ্ড শিক্ষক! এবার ভাবি শিক্ষকরা দাবী তুললেন গন টোকাটুকির !

প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ এর প্রথম বর্ষের পরীক্ষায় গনটোকাটুকি করতে দিতে হবে! আর সেই দাবিতে পরীক্ষা কেন্দ্রের শিক্ষকদের মারধোর করল পরীক্ষার্থীরা।
ঘটনায় উত্তেজনা ছড়াল পরীক্ষা কেন্দ্রে । টোকাটুকি করতে না দেওয়ায় উত্তরপত্র জমা দিতে অস্বীকার পরীক্ষাথীদের। ঘটনাটি ঘটেছে বীরভূমের রামপুরহাটে গুরুকুল প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রে আজ বীরভূম ডি এল এড প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্র ও ঠাকুর অনুকূল চন্দ্র প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের পরীক্ষার আসন পড়েছিল গুরুকুল প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রে আজ নির্ধারিত সময়ে পরীক্ষা শুরু হয়।পরীক্ষাথীদের দাবি গণটোকাটুকি করতে দিতে হবে তাতে বাধা দেন কলেজের দায়িত্বে থাকা শিক্ষকরা। সেই বাধার ফলে আক্রান্ত হতে হয় শিক্ষকদের। ঘটনার পর রামপুরহাট থানার পুলিশ এবং রামপুরহাট ১ নাম্বার ব্লকার বিডিও নীতিশ বলা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানান বিডিও তাও পরীক্ষার্থীরা নিজের দাবি নিয়ে অনড় থাকেন। যদিও পরে তারা উত্তর পত্র জমাদেন। গুরুকুল প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের কর্ণধার আতিউর রহমান জানান পরীক্ষাথীদের এই অসংবিধানিক দাবি কলেজ কর্তৃপক্ষ কোনো ভাবেই মানবেন না ও শিক্ষা ক্ষেত্রে এই সব বন্ধের দাবি জানানো হয়েছে প্রাথমিক শিক্ষক পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যকে।
প্রশ্ন একটাই রাজ্যে শিক্ষা ব্যবস্থা কোন পথে? কারন সমাজের মেরুদন্ড শিক্ষক। আর সেই ভাবি শিক্ষক রাই গণটোকাটুকি করতে চাই ক্যামেরার সামনে বলছেন। একি চলছে রাজ্যে?
দেখুন কি বললেন তারা?

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*